সোয়েব সাঈদ, রামু:

রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ির পানেরছড়ায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে ও বেসরকারি উন্নয়ন সংস্থা আনন্দ সহযোগিতায় ভেটেরিনারী মেডিকেল ও ভ্যাকসিনেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

সোমবার, ১১ সেপ্টেম্বর সকাল ৯ টায় গবাদিপশুর স্বাস্থ্য সুরক্ষা ও খামারিদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ ভেটেরিনারি মেডিকেল ও ভ্যাকসিনেশন ক্যাম্পের আয়োজন করা হয়।

আয়োজিত ক্যাম্পে ৮০ জন খামারির ৩০০ গরু ২০০ ছাগলকে বিনামূল্যে ভ্যাকসিন চিকিৎসা সেবা প্রদান করা হয়। আয়োজিত ভিএমসি ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন- উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. অসীম বরন সেন, ভিএফএ শাহাদাত করিম ও তপন চৌধুরী।

রামু উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. অসীম বরন সেন জানান- এ ক্যাম্পে গবাদিপশুর স্বাস্থ্য সুরক্ষায় বিনামূল্যে চিকিৎসা সেবা ও ভ্যাকসিন দেয়া হয়েছে। আগেরদিন মাইকিং করে প্রচারণা চালানো হয়। এ কারণে প্রচুর খামারি ও স্থানীয় গবাদিপশু পালনকারীরা এখানে গরু-ছাগল নিয়ে আসে। বিকাল পর্যন্ত ৫ শতাধিক গরু-ছাগলকে চিকিৎসা সেবা ও ভ্যাকসিন দেয়া হয়েছে। এছাড়া খামারিদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন পরামর্শ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন- প্রাণীর স্বাস্থ্য সুরক্ষায় চিকিৎসা সেবা দোরগোড়ায় পৌঁছে দিতে প্রাণিসম্পদ দপ্তর ও আনন্দর এ কার্যক্রম জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এ আয়োজন দেশের প্রাণিজ আমিষের চাহিদা পূরণে দুধ এবং মাংসের প্রাণিজ বৃদ্ধিতে সহায়ক হবে।মেডিক্যাল ক্যাম্পে রামু উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও বেসরকারি উন্নয়ন সংস্থা আনন্দ এর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো খবর

মর্জিয়া বেগম রামু’র শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত

কক্সবাজারে নকল স্ট্যাম্প ও কোর্ট ফি বিক্রি, আটক ২

আরো খবর পেতে যুক্ত থাকুন CBNBD.COM এর সাথে।